বজ্রপাত
- এম এ মজিদ চাকলাদার ২৮-০৪-২০২৪

মেঘ নয়, স্তুপীকৃত পানির ধারক
তারপরও ঘর্ষণ-সুখে জ্বলে ওঠে
নিজে পোড়ে এবং অন্যকেও পোড়ায়
কি বিধ্বংশী বজ্র হয়ে পড়ে ঝরে!

তুমিও করো প্রেমা আমার মুন্ডুপাত
কেড়ে নাও প্রেম - তোমার সঞ্চালনায়
নিদারুণ উচ্ছেদ-অভিযানে আমি হই
বাস্তুভিটাহীন এক ছিন্নমূল মানুষ!

বদলে যায় মত, ঐ জনাকীর্ণ পথে
আমি হাঁটি, নিতান্তই স্ত্রৈণের মতো
চিনি না পথ, গন্তব্য আর কতদূর?

শত-সহস্র অশ্রুর ফোঁটায় গড়বো
একদল মেঘ - তুমি প্রস্তুত হও
তুমি প্রস্তুত হও - বজ্রপাত শেষে
আজ শাখা-প্রশাখাহীন বৃক্ষ হবে তুমি!

৩০/০৩/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।